না’গঞ্জে ইউপি চেয়ারম্যানকে হত্যার হুমকি, ফাঁকা গুলির অভিযোগ

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের জামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা হুমায়ুন কবির ভূইয়াকে গুলি করে এই হত্যার চেষ্টা করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার (১৩ জুন) দুপুরে নয়াপুর এলাকায় তাকে লক্ষ্য করে ৪ রাউন্ড গুলি ছুঁড়ে দুর্বৃত্তরা। 

পরে এ ঘটনায় হুমায়ুন কবির ভূইয়া বাদী হয়ে সোনারগাঁ থানার অভিযোগ দায়ের করেন।

অভিযোগে বলা হয়েছে, মঙ্গলবার দুপুরে চেয়ারম্যান একটি বেসরকারি ব্যাংকে টাকা জমা দেয়ার পর ব্যাংকের সামনের সড়কে আসেন। এসময় তায়েব শিকদারের নেতৃত্বে ৩টি মোটরসাইকেলে করে ৬ যুবক এসে তাকে উদ্দেশ্য করে গালাগাল ও হত্যার হুমকি দেয়। পরে মোটরসাইকেলে থাকা এক তরুণ আগ্নেয়াস্ত্র থেকে ফাঁকা গুলি ছোড়ে সেখানে থেকে চলে যায়।

অভিযুক্ত ছাত্রলীগ নেতার নাম তায়েব সিকদার। তিনি জামপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি প্রার্থী এবং জামপুরের সাবেক ইউপি চেয়ারম্যান হামীম শিকদার শিপলুর ভাইয়ের ছেলে।

তার আগে গত ৮ জানুয়ারি ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনে হামীম সিকদার ও হুমায়ুন কবিরের অনুসারীদের মধ্যে সংঘর্ষ হয়। এঘটনায় উভয় পক্ষ থানায় মামলা করেন। এই ঘটনার পর থেকে দুই পক্ষের মধ্যে বিরোধ চলছে।

ওই ঘটনার জেরেই গুলির ঘটনা ঘটেছে বলে মনে করেন চেয়ারম্যান৷ তিনি বলেন, আমার সঙ্গে তাদের অন্য কোন বিরোধ নেই।

অভিযুক্ত তায়েব শিকদারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি একজন ছাত্রলীগ কর্মী। আমি স্বেচ্ছাসেবক হিসেবে সামাজিক কর্মকান্ড করি। আমি চেয়ারম্যান সাহেবকে সম্মান করি। তার বাড়িতে নিয়মিত যাতায়াত করি। আমি এ ঘটনার সঙ্গে জড়িত না। সেখানে সিসি টিভি ক্যামেরা রয়েছে। সেগুলো যাচাই করলেই সব পরিস্কার হওয়া যাবে।

সোনারগাঁ থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আহসান উল্লাহ বলেন, আমরা ইউপি চেয়ারম্যানের পক্ষ থেকে একটি অভিযোগ পেয়েছি। এরই মধ্যে তদন্ত শুরু হয়েছে। তদন্তের পর আইন অনুযায়ী ব্যবস্থা নেবো।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের সর্বশেষ