শিশুরা পৃথিবীর সবচেয়ে বড় সম্পদ ….লায়ন মোঃ গনি মিয়া বাবুল

লেখক উন্নয়ন কেন্দ্রের কেন্দ্রীয় চেয়ারম্যান লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, শিশুরা পৃথিবীর সবচেয়ে বড় সম্পদ। শিশুদের সুপ্ত প্রতিভা বিকাশে সকলে সম্মিলিত প্রচেষ্টা প্রয়োজন। শিশুরা সাধারণত বড়দের কার্যক্রম অনুসরণ ও অনুকরণ করে থাকে। কাজেই বড়দেরকে শিশুদের সাথে সর্বদা মানবিক ও নান্দনিক আচরণ করা উচিত।

তিনি আরো বলেন, সুবিধাবঞ্চিত শিশুদের অধিকার প্রতিষ্ঠা ও সংরক্ষণে সমাজের সকলে কার্যকর পদক্ষেপ প্রয়োজন। শিশুদেরকে মানবিক গুণাবলিতে উজ্জীবিত করে গড়ে তুলতে দেশীয় সংস্কৃতি চর্চা বাড়াতে হবে। শিশুদের সুস্থ বিকাশের জন্যে শিশুদের সাথে সর্বদা উত্তম ও ইতিবাচক আচরণ করার জন্যে তিনি সকলের প্রতি আহ্বান জানান।

শিশু-কিশোর সাহিত্য ও সংস্কৃতি চর্চা কেন্দ্র ‘শিশুনন্দন’ এর উদ্যোগে ১৯ অক্টোবর (শনিবার) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে নাটমন্ডল অডিটোরিয়ামে আয়োজিত শিশু কিশেঅরদের অংশগ্রহণে ‘আবৃত্তি, নৃত্য ও সঙ্গীত পরিবেশন’ এবং আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংগঠনের সভাপতি কবি রবিউল রবি এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ভারতের পশ্চিমবঙ্গের কবির আব্দুল কাইয়ুম, কবি আব্দুল গনি ভূইয়া ও কবি নজরুল বাঙালি। অনুষ্ঠানের শুরুতেই আয়োজকদের পক্ষ থেকে অনুষ্ঠানের প্রধান অতিথি লায়ন মোঃ গনি মিয়া বাবুল-কে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের সর্বশেষ