আওয়ামীলীগের আমলে দেশ থেকে প্রচুর টাকা পাচার হয়েছে : রিজভী

 

বশির আহম্মদ মোল্লা ও ফয়সাল মিয়া নরসিংদী ও রায়পুরা প্রতিনিধি:

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, ফ্যাসিস্ট হাসিনা সরকারের আমলে তারা বাংলাদেশের নাগরিকদের ভোটার তথ্য চুরি করে বিদেশে পাচার করে বিক্রি করেছে। আওয়ামীলীগের আমলে দেশের ব্যাংকগুলো থেকে প্রচুর পরিমানে টাকা বিদেশে পাচার হয়েছে। শেখ হাসিনার পিতার আমল থেকেই দেশের দুরবস্থা ছিলো, এরপর একজন রাখাল রাজা এসে রাষ্ট্র ক্ষমতার হাল ধরেছে। ১৯৭৪ এ মহান রাষ্ট্রনায়ক বাংলাদেশে চাল রপ্তানী কওে দেশকে ভিত্তিতে দ্বার করিয়েছেন। আপনারা লুট করেন, আমরা তৈরী করি, আপনারা পাচার করেন, আমরা সংরক্ষন করি। বিএনপির আমলে দেশে এত টাকা পাচার হয়নি। সাধারণ মানুষ যেনো তাদের আয় অনুযায়ী খেতে পারে এজন্য অন্তবর্তীকালীন সরকারকে বারবার অনুরোধ করেছি আপনারা বাজার নিয়ন্ত্রন করেন। আওয়ামীলীগের প্রেতাত্বারা এখনো অবস্থান করছে বলেই তারা জুনায়েদকে পৃথিবী থেকে সড়িয়ে দিয়েছে। অনতিবিলম্বেই তিনি প্রশাসনের কাছে জুনায়েদ হত্যায় জড়িতদের গ্রেফতার ও বিচার দাবী করেন।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুরে নরসিংদীর রায়পুরা উপজেলার মরজাল বাসস্ট্যান্ডে ইউনিয়ন বিএনপি কার্যালয়ে জুলাই-আগষ্ট অভ্যুত্থানে নিহত ছাত্র-জনতার পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। এসময় তিনি জুলাই বিপ্লবে নিহত জুনায়েদ হাসান, রাহাত, হাসান ও রুস্তমের পরিবারের সদস্যদের হাতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে অনুদান তুলে দেন।

এর আগে মরজালের বটিয়ারা এলাকায় বৈষম্যবিরোধী আন্দোলনের অন্যতম সমন্বয়ক ও ছাত্রদলের কর্মী জুনায়েদ আল হাবিবকে হত্যার ঘটনায় তার পরিবারকে সমবেদনা জানাতে তার বাড়িতে গিয়ে পরিবারের সদস্যদের হাতে আর্থিক অনুদান তুলে দেনে রুহুল কবির রিজভী। এসময় তিনি জুনায়েদের বাবা জসিম উদ্দিনকে সমবেদনা জানান। বিএনপি নিহতের পরিবারের পাশে থাকবেন বলে জানান। আর জুনায়েদের হত্যাকারীদের সর্বোচ্চ বিচার নিশ্চিতে বিএনপি কাজ করবে বলে জানান। পরে বিকালে তিনি নরসিংদী সদর উপজেলার চিনিশপুরের নন্দীপাড়া গ্রামে শহীদ তাহমিদের কবর জিয়ারত ও তাহমিদের পরিবারের সদস্যদের সাথে সাক্ষাৎ করেন।

এসময়, বিএনপির যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির আহবায়ক খায়রুল কবির খোকন, বিএনপির কেন্দ্রীয় কমিটির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সহ সম্পাদক ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন বকুল, জেলা বিএনপির সদস্য সচিব মঞ্জুর এলাহী, আমরা বিএনপি পরিবারের আহবায়ক আতিকুর রহমান রুমন। এ সময় উপস্থিত ছিলেন রায়পুরা উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি হযরত আলী ভুইয়া ও সেক্রেটারী আব্দুর রহমান খোকন, জেলা যুবদলের সভাপতি মহসিন হোসেন বিদু্ ও সেক্রেটারী হাসানুজ্জামান সরকার,রায়পুরা পৌর বিএনপির সভাপতি ইদ্রিছ আলী মুন্সি ও সেক্রেটারী সাইফুল ইসলাম পলাশ,উপজেলা বিএনপির সহ-সভাপতি রফিকুল ইসলাম রফিক,উপজেলা বিএনপির সি: যুগ্ম সম্পাদক হাবিবুর রহমান হাবিব, উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, উপজেলা বিএনপির প্রচার সম্পাদক মো: শরীফখান, উপজেলা বিএনপির শিল্প বিষয়ক সম্পাদক আতিকুর রহমান আতিক,

উপজেলা বিএনপির যুব ক্রীড়া বিষয়ক সম্পাদক কাজী আসাদুর রহমান মিলন,উপজেলা বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক শাখায়াত হোসেন সরকার,রায়পুরা উপজেলা বিএনপির শিল্প কুঠির বিষয়ক সম্পাদক আতিকুর রহমান, সহগনশিক্ষা বিষয়ক সম্পাদক সারোয়ার হোসেন বাদল, সহস্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা.মাহাবুর রহমান,রায়পুরা উপজেলা যুবদল সদস্য সচিব নুর আহম্মদ চৌধুরী মানিক,রায়পুরা উপজেলা যুবদল সাবেক আহবায়ক আমজাদ হোসেন ভুইয়া আলতাফ, উপজেলা ছাত্রদলের সাবেক সাধারন সম্পাদক পলাশ সরকার, রায়পুরা পৌর সভা যুবদলের আহ্বায়ক সাইফুল আহমেদ সোহেল ও সদস্য সচিব সুমন নেওয়াজ, জেলা যুবদল কৃষিবিষয়ক সম্পাদক শোহরাফ হোসেন মুন্না, সহ ক্রীড়া সম্পাদক মোহাম্মদ আলী মেম্বার, জেলা যুবদলের সদস্য হাবিবুর রহমান শাহীন মাষ্টার,উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক হুমায়ন ভুইয়া, উপজেলা যুবদল যুগ্ম আহবায়ক আলকাছ মিয়া,উপজেলা যুবদল যুগ্ম আহবায়ক আব্দুর রাজ্জাক ও যুগ্ম আহবায়ক সাগর মিয়া,যুগ্ম আহবায়ক কামাল হোসেন ফকির, উপজেলা মহিলা দল সভাপতি আফরিন আসাদ,রায়পুরা পৌরসভা মহিলা দলের সভাপতি

আসমা আক্তার, রায়পুরা সরকারী কলেজ শাখা ছাত্রদলের সাবেক সেক্রেটারী আমির হোসেন আমু,উপজেলা কৃষক দল সদস্য সচিব শহীদুল ইসলাম শহীদ,উপজেলা তাঁতীদল আহবায়ক হুরমুজ মোল্লা ও সদস্য সচিব শেখ আলমগীর,উপজেলা মৎস্যজীব দলের আহবায়ক ফিরোজ আল মোজাহিদ,উপজেলা স্বেচ্ছাসেবক দল যুগ্ম আহবায়ক কবির হোসেন কবির,উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মোবারক ফরাজী, রায়পুরা পৌরসভা যুবদল যুগ্ম আহবায়ক রাসেল চৌধুরী, রায়পুরা পৌরসভা তাঁতীদল আহবায়ক শহীদুল ইসলাম চাঁন মিয়া,রায়পুরা কলজে শাখা ছাত্রদল আহ্বায়ক টিপু সুলতান,উপজেলা ছাত্রদল নেতা সামসুর রহমান জয়, ডৌগারচর ইউনিয়ন বিএনপির সি:সহসভাপতি ডাঃ জাহাঙ্গীর,ডৌকারচর ইউনিয়ন যুবদল সাংগঠনিক সম্পাদক সাবিকুল ইসলাম,ডৌকারচর ইউনিয়ন স্বেচ্ছাসেবক দল সভাপতি জসিম উদ্দিন সহ জেলা, থানা ও ইউনিয়ন বিএনপির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২৮ সেপ্টেম্বর উপজেলার বটিয়ারা মোড়ে জুনায়েদকে ছুরিকাঘাত করেন সাবেক ছাত্রলীগ নেতা স্বাধীন ও পিয়ালের নেতৃত্বে কয়েকজন। ছুরিকাঘাতে আহত জুনায়েদকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে পাঠানো হয়। টানা ৯ দিন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা চলাকালীন সোমবার সন্ধ্যায় তার মৃত্যু হয়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের সর্বশেষ