জামালপুরে বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস পালিত

ওসমান হারুনী,জামালপুর প্রতিনিধি:

“হাতে দেখলে সাদাছড়ি,এগিয়ে এসে সহায়তা করি” এই প্রতিপাদ্যে ১৫ অক্টোবর বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস-২০২৪ উপলক্ষে জামালপুরে বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে জামালপুর জেলা প্রশাসন,জেলা  সমাজসেবা কার্যালয়,প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থার আয়োজনে শহর প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়।

পরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক রোকোনুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভা ও সহায়ক উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জামালপুর জেলা প্রশাসক হাসিনা বেগম। বিশেষ অতিথি ছিলেন জামালপুর জেলা পুলিশ সুপার সৈয়দ রফিকুল ইসলাম, জামালপুর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)সাইফুল ইসলাম ও দৈনিক আজকের জামালপুর সম্পাদক আ:জলিল।

অন্যান্যের মধ্যে উপস্হিত থেকে বক্তব্য রাখেন উন্নয়ন সংঘের নির্বাহী পরিচালক জাহাঙ্গীর সেলিম, জামালপুর সিভিল সার্জনের প্রতিনিধি ড.রেজওয়ানা রশিদ,সাংবাদিক ফজলে এলাহী মাকাম, প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের কর্মকর্তা ইসরাকী ফাতেমা ও দৃষ্টি প্রতিবন্ধী শাহিন মিয়াস।

এসময় বক্তারা বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবসের তাৎপর্য তুলে ধরেন। সাদাছড়ি অন্ধত্ব দৃষ্টিপ্রতিবন্ধীদের সহায়ক হিসাবে কাজ করে বলে সবাইকে তাদের পাশে থাকার আহবান জানান।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের সর্বশেষ