শিশু সাহিত্যিক রফিকুল হক দাদু ভাইয়ের তৃতীয় মৃত্যুবার্ষিকী

বিশিষ্ট শিশু সাহিত্যিক ও সাংবাদিক রফিকুল হক দাদু ভাইয়ের তৃতীয় মৃত্যুবার্ষিকী ১০ অক্টোবর, বৃহস্পতিবার। এই উপলক্ষে কবিসংসদ বাংলাদেশ এর উদ্যোগে ঢাকার বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে ১০ অক্টোবর (বৃহস্পতিবার) বিকেল ৪টায় স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

কবিসংসদ বাংলাদেশের স্থায়ী পরিষদের চেয়ারম্যান মোঃ গনি মিয়া বাবুল এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দৈনিক নয়াদিগন্ত পত্রিকার সাহিত্য সম্পাদক কবি জাকির আবু জাফর, উদ্বোধক হিসেবে বক্তব্য রাখবেন, কবি ইমরোজ সোহেল। কবিসংসদ বাংলাদেশের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক কবি তৌহিদুল ইসলাম কনক এর সঞ্চালনায় অনুষ্ঠানে কবিসংসদ বাংলাদেশের নেতৃবৃন্দ ও সদস্য ছাড়াও দেশবরেণ্য কবি-সাহিত্যিকগণ উপস্থিত থাকবেন।

উল্লেখ্য যে, প্রয়াত রফিকুল হক দাদু ভাই একজন সৃজনশীল ও মানবিক মানুষ ছিলেন। বাংলা সাহিত্যের উন্নয়ন ও সমৃদ্ধিতে তার গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। তার লেখাগুলো নতুন প্রজন্মের মানবিক গুণাবলি বিকশিত ও প্রসারিত করতে অগ্রণী ভূমিকা পালন করছে। তিনি ১৯৭৪ সালে শিশু-কিশোর বিষয়ক সংগঠন চাঁদের হাট প্রতিষ্ঠা করেন। কবি, ছড়াকার ও সাহিত্যিক গড়ে তোলার ক্ষেত্রে এই সংগঠনের যথেষ্ট অবদান রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের সর্বশেষ