বিএসএমএমইউ এর নতুন উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) হিসেবে নিয়োগ

 

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) হিসেবে নিয়োগ পেয়েছেন অত্র বিশ্ববিদ্যালয়ের কনজারভেটিভ ডেন্টিস্ট্রি এন্ড এন্ডোডনটিক্স বিভাগের অধ্যাপক ডা. মো. মুজিবুর রহমান হাওলাদার (Professor Dr. Md. Mujibur Rahman Howlader, Professor, dept. of Conservative Dentistry and Endodontics )। বৃহস্পতিবার ৫ সেপ্টেম্বর ২০২৪ইং তারিখ বাংলা ১৪৩১ বঙ্গাব্দের ২১ ভাদ্র স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের উপ-সচিব মোহাম্মদ কামাল হোসেন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও আচার্য এর অনুমোদনক্রমে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় আইন, ১৯৯৮ এর ১৫ (১) ধারা অনুযায়ী অধ্যাপক ডা. মো. মুজিবুর রহমান হাওলাদার, অধ্যাপক, কনজারভেটিভ ডেন্টিস্ট্রি এন্ড এন্ডোডনটিক্স বিভাগ, বিএসএমএমইউ, ঢাকাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) এর শূন্য পদে নিয়োগ দেয়া হল। উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) হিসেবে তাঁর নিযুক্তির মেয়াদ হবে ৪ (চার) বছর।

অধ্যাপক ডা. মো. মুজিবুর রহমান হাওলাদার ডেন্টাল পেশায় প্রথম এফসিপিএস ডিগ্রিধারী প্রখ্যাত দন্তরোগ বিশেষজ্ঞ। তিনি বাংলাদেশ কলেজ অফ ফিজিসিয়ান্স এন্ড সার্জনস (বিসিপিএস) এর ডেন্টিস্ট্রি অনুষদের কো-চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। নটরডেম কলেজের সাবেক শিক্ষার্থী অধ্যাপক ডা. হাওলাদার যুক্তরাজ্যের রয়েল কলেজ অফ ফিজিসিয়ান্স এন্ড সার্জনস অফ গ্ল্যাসগো থেকে এফডিএসআরসিপিএস ডিগ্রি অর্জন করেন। শিক্ষা জীবনে তিনি যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব সাউদার্ন ক্যালিফরনিয়া, বাংলাদেশের বিসিপিএস এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন করেছেন।

কর্ম জীবনে বিসিএস স্বাস্থ্য ক্যাডারে যোগদান করে তিনি স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজের ডেন্টাল ইউনিটের প্রধানসহ উক্ত মেডিক্যাল কলেজের সহকারী অধ্যাপক, ঢাকা ডেন্টাল কলেজের প্রভাষক এবং চট্রগ্রাম মেডিক্যাল কলেজের ডেন্টাল ইউনিটের সহকারী অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করেছেন। অধ্যাপক ডা. মো. মুজিবুর রহমান হাওলাদার দেশের শীর্ষ স্থানীয় ও স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজের গর্ভনিং বডির তিনবার নির্বাচিত সদস্য এবং নির্বাচিত কোষাধ্যক্ষ হিসেবে অত্যন্ত সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালনের মাধ্যমে শিক্ষাঙ্গনে অনন্য সাধারণ অবদান রেখেছেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের সর্বশেষ