সাতক্ষীরা শহরের মেহেদীবাগ এলাকার জলাবদ্ধতায় জনজীবন

শহর প্রতিনিধি :

সাতক্ষীরা সার্কিট হাউজের পশ্চিম পাশে ৯ নং ওয়ার্ডের মেহেদীবাগ এলাকায়, জলাবদ্ধতা সৃষ্টি হয়ে সাধারণ মানুষের জীবন জাপন বিপন্ন হয়ে পরেছে।  শহরের এই এলাকার মানুষ দীর্ঘ এক মাস জলাবদ্ধতায় হাবুডুবু খাচ্ছে। পানি নিষ্কাশনের পথ (ড্রেন) বন্ধ থাকার কারণে হাজারো পরিবার বর্তমানে জলাবদ্ধতার মধ্যে রয়েছে। বাড়িঘরে পানি উঠেছে।

টিউবওয়েল গুলো অকেজো হয়ে পড়েছে।রান্না ঘরে পানি ঢুকে পড়েছে, ঘর থেকে বের হওয়ার কোন উপায় নেই।এমনকি এলাকার অনেক পরিবার নিজ নিজ বাড়ি প্লাবিত হওয়ায়,পার্শবর্তী এলাকায়  ভাড়া বাসায় দিন কাটাচ্ছে, এখনই জলাবদ্ধতা দূরীকরণের উদ্যোগ না নিলে এলাকায় মানবিক বিপর্যয় দেখা দিতে পারে এমনটাই আশঙ্কা করছে এলাকাবাসী।

স্থানীয় বাসিন্দা মাওলানা শহীদুল ইসলাম বলেন, সার্কিট হাউজ থেকে মেহেদীবাগ বাইপাস পর্যন্ত ড্রেনের ব্যবস্থা না করলে এই জলাবদ্ধতা থেকে এলাকাবাসীর মুক্তি পাওয়া সম্ভব নয়, তিনি আরো বলেন আমরা এলাকাবাসী সবাইমিলে সৃষ্ট বিপদ থেকে  স্থায়ী মুক্তি পেতে সাতক্ষীরা জেলা প্রশাসক মহাদয় বরাবর এলাকার শতাধিক মানুষের সাক্ষরিত একটা মানবিক আবেদন  পেশ করেছি। রিপোর্ট সংগ্রহের সময় সাংবাদিকদের সামনে এলাকার অসংখ্য নারী, পুরুষ , ছেট বাচ্চারা, তাদের সমস্যার কথা বর্ণনা করতে যেয়ে কান্নায় ভেঙে পড়েন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের সর্বশেষ