১৯৫৮৬ শিক্ষক নিয়োগের চূড়ান্ত সুপারিশ হতে পারে আজ : পঞ্চম গণবিজ্ঞপ্তি

পঞ্চম গণবিজ্ঞপ্তিতে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ১৯ হাজার ৫৮৬ জনকে শিক্ষক পদে নিয়োগের চূড়ান্ত সুপারিশ করার অনুমতি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের অনুমতি পাওয়ার পর সব কাজ শেষ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। আজই চূড়ান্ত সুপারিশ করা হতে পারে।

বুধবার (২১ আগস্ট) দুপুরে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সচিব ওবায়দুর রহমান দুপুরে জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আমাদের কাজ শেষ। মন্ত্রণালয়ও অনুমতি দিয়েছে। সব কিছু ঠিক থাকলে আজই চূড়ান্ত সুপারিশ করা হবে। এতদিন যারা অপেক্ষা করেছিলেন, তাদের চোখ-কান খোলা রাখতে হবে। তারা নিয়োগের চূড়ান্ত সুপারিশ পেয়ে যাবেন।’

মঙ্গলবার (২০ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে জানানো হয়, পঞ্চম গণবিজ্ঞপ্তির আওতায় পুলিশ ভেরিফিকেশন কার্যক্রম চলমান রেখে অস্থায়ী ভিত্তিতে নিয়োগের লক্ষ্যে সুপারিশ প্রদানে শিক্ষা মন্ত্রণালয় সম্মতি দিয়েছে। প্রাথমিকভাবে নির্বাচিত ১৯ হাজার ৫৮৬ জন প্রার্থীকে নিয়োগ দিতে বলা হয়েছে।

জানা গেছে, ৯৬ হাজার ৭৩৬টি শিক্ষক শূন্যপদে নিয়োগের জন্য পঞ্চম গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। প্রার্থী না থাকায় ২২ হাজার ৩৩ জন প্রার্থীকে নির্বাচিত করা হয়। নিবন্ধিত প্রার্থীরা ভি-রোল ফরম পূরণ করে এনটিআরসিএতে তাদের সনদ জমা দিয়েছেন। তাদের মধ্যে ১৯ হাজার ৫৮৬ জনকে চূড়ান্ত সুপারিশের সম্মতি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের সর্বশেষ