কবে থেকে ফেসবুক-টিকটক খুলবে আজকে তা জানানো হবে

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের মতে, ফেসবুক এবং টিকটকসহ অন্যান্য বন্ধ থাকা সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো ৩১ জুলাই আবার চালু হবে। বর্তমান পরিস্থিতি নিয়ে বিশেষ আলোচনার পর প্রতিমন্ত্রী এসব মন্তব্য করেন। গত ৩০ জুলাই মঙ্গলবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সহিংসতার ঘটনা ঘটে।

বাংলাদেশে ফেসবুকসহ সোশ্যাল মিডিয়ার আত্মপ্রকাশের তারিখ নিয়ে প্রশ্ন করা হলে প্রতিমন্ত্রী জবাব দেন, আগামীকাল বেলা ১১টার পর বলতে পারব।

রাত ১১ টার পরে কেন জিজ্ঞাসা করা হয়েছিল, তিনি উত্তর দিয়েছিলেন, “আমরা ফেসবুক, ইউটিউব, এবং টিকটক এ লিখিত এবং মৌখিক ব্যাখ্যা দেওয়ার জন্য লিখেছি। টিকটক সেখানে উত্তর দিয়েছে। তারা জানিয়েছে যে তারা মৌখিক এবং উভয়ই দেওয়ার জন্য আগামীকাল দেখানোর পরিকল্পনা করেছে। লিখিত প্রতিক্রিয়া তদ্ব্যতীত, আমি যতদূর অবগত, ফেসবুক বা ইউটিউব এখনও পর্যন্ত বিটিআরসিকে সাড়া দেয়নি।

প্রতিমন্ত্রী বলেন, “আগামীকাল সকাল ৯টা, সকাল ১০টা এবং রাত ১১টায় আমরা এই তিনটি প্রতিষ্ঠানকে বিটিআরসিতে উপস্থিত হয়ে ব্যাখ্যা দিতে চিঠি দিয়েছি।” তাই আগামীকাল সকাল ১১টার পর তাদের ব্যাখ্যা পাওয়া গেলে আমরা পরীক্ষা করব এবং না পেলে আমরা বিটিআরসি-তে সিদ্ধান্ত (খোলার বিষয়ে) কথা বলব।

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে অস্থিরতার কারণে গত ১৭ জুলাই সন্ধ্যায় মোবাইল ইন্টারনেট বন্ধ করে দেয় সরকার। রোববার মোবাইল ইন্টারনেটের অভিষেক হলেও সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের সর্বশেষ