মুলাদী উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪ আচরণ বিধি লংঘনের অভিযোগ রিটার্নিং অফিসারের নিকট প্রার্থিতা বাতিলের আবেদন

নিজস্ব প্রতিবেদক:

বরিশাল জেলার মুলাদী উপজেলা পরিষদ নির্বাচনে দোয়াত কলম প্রতীকের প্রার্থী মোঃ জহির উদ্দিন খসরুর নির্বাচনী আচরণ বিধি লংঘন করার অভিযোগে তার প্রার্থীতা বাতিলসহ প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য রিটার্নিং অফিসারের নিকট আবেদন করেছেন আনারস মার্কার প্রার্থী মোঃ তারিকুল হাসান খান মিঠু। গত ৭ মে দায়েরকৃত এক আবেদন অনুযায়ী জানা যায়, গত ৬ মে ২০২৪ বেলা ৩.৩০ মিনিটের সময় দোয়াত কলম প্রতীকের প্রার্থী মোঃ জহির উদ্দিন খসরু সফিপুর ইউনিয়নে গণসংযোগ করার সময় চরপদ্মা গ্রামের নলী বাড়ীতে ভোটারদের প্রভাবিত করার উদ্দেশ্যে প্রকাশ্যে টাকা বিতরণ করেছেন।

ছবিগুলো তার নিজের ফেইসবুকে আপলোড করা হয়েছে। এ ছাড়াও গত ৫ মে আনুমানিক ৬.৪০ মিনিটে কাজিরচর ইউনিয়নের ৬৪নং রাগুয়া কাজিরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে জনসভা করেছেন এবং ঐ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সরকারি কক্ষ দোয়াত কলম মার্কার প্রার্থী মোঃ জহির উদ্দিন খসরু ব্যবহার করেছেন। ঐ ছবিও তিনি তার নিজস্ব ফেইসবুকে আপলোড করেছে।

বিষয়টি নির্বাচন আচরণ বিধি লঙ্ঘনের সামিল মনে করেন আবেদনকারী। তাই তিনি বিষয়টি তদন্তপূর্বক অভিযুক্ত দোয়াত কলম প্রতীকের প্রার্থী মোঃ জহির উদ্দিন খসরু প্রার্থীতা বাতিল ও প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন করেছেন। এ বিষয়ে দোয়াত কলম প্রতীকের প্রার্থী মোঃ জহির উদ্দিন খসরু বলেন, ভোট চাইতে গিয়ে অনেক সময় মানবিক কারণে দুয়েকজনকে সহযোগীতা করতে হয়। এসময় কেউ আসে ব্যক্তিগত সমস্যা নিয়ে বা কেউ আসে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের অনুষ্ঠানের বিষয় নিয়ে। তিনি আরো বলেন, টাকা দিয়ে ভোট কিনার বিষয়টি সম্পূর্ণ মনগড়া। প্রকাশ থাকে যে,  আগামী ২১ মে মুলাদী উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের সর্বশেষ