৫ আগস্ট ‘আওয়ামী ফ্যাসিবাদ পতন দিবস’ পালনের দাবি জেএসডির

আগামী বছর থেকে ৫ আগস্টকে ‘ফ্যাসিবাদ পতন দিবস’ বা ‘আওয়ামী ফ্যাসিবাদ পতন দিবস’ পালন করতে সরকারের কাছে দাবি জানিয়েছেন জেএসডির সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন। সোমবার (২১ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ মিছিলপূর্ব এক সমাবেশে এই দাবি জানানো হয়। ২, ৩ ও ৭ মার্চের মর্যাদা সুরক্ষার দাবিতে বিক্ষোভ মিছিলের আয়োজন করে জেএসডি।

স্বপন বলেন, জাতির সংগ্রামের ইতিহাসকে খর্ব করলে, ঐতিহাসিক অর্জনকে অবজ্ঞা করলে, ভবিষ্যৎ রাষ্ট্র গঠনে বিঘ্ন সৃষ্টি হবে। জাতিরাষ্ট্রের সঠিক ইতিহাস জাতি বিনির্মাণে গুরুত্বপূর্ণ উপাদান। যার যার অবদানকে ইতিহাসে স্বীকৃতি দিয়ে মানুষের আকাঙ্ক্ষা ভিত্তিক রাষ্ট্র ও সমাজ প্রবর্তন করতে হবে। শাসনকাঠামো সংস্কারের মাধ্যমে নতুন এক বাংলাদেশ বিনির্মাণের সুযোগ অবশ্যই কাজে লাগাতে হবে।

দলের সিনিয়র সহ-সভাপতি তানিয়া রব মুক্তিযুদ্ধের ইতিহাসের মীমাংসিত বিষয় নিয়ে অপ্রয়োজনীয় বিতর্ক তৈরি না করার জন্য অন্তবর্তীকালীন সরকারের প্রতি আহ্বান জানান।

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নতি করার জন্য সরকারকে কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবি জানান তানিয়া রব। জেএসডি ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুল মান্নান মুন্সির সভাপতিত্বে বক্তব্য রাখেন জেএসডি নেতা মোহাম্মদ সিরাজ মিয়া, কে এম জাবির, সৈয়দা ফাতেমা হেনা, বীর মুক্তিযোদ্ধা মাইনুর রহমান প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের সর্বশেষ