হাথুরুর চোখে মিরাজই ভবিষ্যতের সাকিব

পাকিস্তানের বিপক্ষে ২ ম্যাচের টেস্ট সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছিলেন মেহেদী হাসান মিরাজ। হয়েছিলেন সিরিজ সেরা। পাকিস্তানকে হোয়াইটওয়াশ করার পর মিরাজ অকপটে জানিয়েছিলেন, বিদেশের মাটিতে উইকেট নেয়া শিখে গেছেন তারা। ভারতের বিপক্ষেও ১৯ সেপ্টেম্বর শুরু হচ্ছে ২ ম্যাচের টেস্ট সিরিজ। এই সিরিজের আগে ভারতীয়দের আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন বাংলাদেশের দুই অলরাউন্ডার সাকিব আল হাসান এবং মেহেদী হাসান মিরাজ।

পাকিস্তানের বিপক্ষে যেভাবে পারফরম করেছেন মিরাজ, তাকে দেখে যারপরনাই মুগ্ধ হয়েছেন। অকপটে জানিয়ে দিয়েছেন, সাকিব আল হাসান তো আর সারা জীবন খেলবে না। অবসর নেমে। সাকিব অবসর নিয়ে নিলে তার জায়গা নিতে প্রস্তুত রয়েছেন মিরাজ বলে জানান কোচ হাথুরু।

মেহেদী হাসান মিরাজের উন্নতি দেখে দারুণ খুশি কোচ হাথুরু। তার মতে, বাংলাদেশের আর কোনও ক্রিকেটার গত কয়েক বছরে মিরাজের মতো উন্নতি করতে পারেনি। হাথুরুসিংহে বলেন, `আমার মতে গত পাঁচ-ছয় বছরে বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে উন্নতি করেছে মেহেদী হাসান মিরাজ। সাকিব অবসর নিলে, ওর জায়গা নিতেও প্রস্তুত মেহেদী। বোলিংয়ের উন্নতি তো করেছেই। পাশাপাশি ব্যাটিংয়েও অনেক উন্নতি করেছে সে। এখনও বোলিংই মেহেদী মিরাজের প্রধান শক্তি। মনে রাখতে হবে, ফিল্ডার হিসাবেও বেশ ভাল সে।‘

২০১৬ সালে ১৮ বছর বয়েসে টেস্ট ক্রিকেটে অভিষেক হয়েছিল মেহেদী মিরাজের। এখনও পর্যন্ত ৪৫টি টেস্ট খেলে ১৭৪টি উইকেট পেয়েছেন। দক্ষতার সঙ্গে অভিজ্ঞতাও বৃদ্ধি পেয়েছে তার। পাকিস্তানের বিপক্ষে দুই টেস্টের সিরিজে ১০ উইকেট নিয়েছেন। করেছেন ১৫৫ রান। ভারত সফরেও তার উপর অনেকটা ভরসা করছেন হাথুরুসিংহে।

তিনি বলেন, এখনকার ক্রিকেটে ভারতের বিরুদ্ধে খেলা মানে সবচেয়ে কঠিন চ্যালেঞ্জের মোকাবিলা করা। সেরাদের বিরুদ্ধে খেললে নিজেদের অবস্থা সম্পর্কে ধারণা পাওয়া যায়। খেলার মাঠের মানুষ হিসাবে আমরা সকলে এ চ্যালেঞ্জ নেওয়ার জন্য প্রস্তুত।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের সর্বশেষ