সাংবাদিকদের সঙ্গে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় সভা

বশির আহমেদ মোল্লা, নরসিংদী প্রতিনিধি:

নরসিংদীতে নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ হোসেন চৌধুরীর সাথে জেলায় কর্মরত সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৪ সেপ্টেম্বর), বিকেলে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। নরসিংদীতে নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ হোসেন চৌধুরীর সভাপতিত্বে সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক)মোবাশ্বের আলম,অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি)অনজন দাশ।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি নুরুল ইসলাম, সাধারন সম্পাদক মোবারক হোসেন, সাবেক সভাপতি আ: রহমান ভ‚ইয়া, সাবেক সভাপতি মাখন দাস,নরসিংদী প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক শফিকুর রহমান মানিক,আসুদুল হক পলাশ, , ফারুক মিয়া,নরসিংদী জেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি শফিকুল ইসলাম মতি,সময় টেলিভিশনের আশিকুর রহমান পিয়াল দৈনিক মানবজমিন জেলা প্রতিনিধি বশির আহমেদ মোল্লা প্রমুখ।

মতবিনিময় সভার শুরুতে জেলা প্রশাসক জানান, সাংবাদিকতা একটি মহান পেশা। এটি সমাজের দর্পন। সমাজের চিত্র সংবাদ মাধ্যমে ফুটে ওঠে। এজন্য বস্তুনিষ্ঠ সাংবাদিকতার কোন বিকল্প নেই। সাংবাদিক যদি পক্ষপতদুষ্ট হয়ে কারো চরিত্র হননের জন্য কাজ করে তাহলে একজন নিরিহ ব্যক্তি ক্ষতিগ্রস্ত হবেন। এজন্য সাংবাদিকদের তথ্য সুত্রের প্রতি অধিক গুরত্ব দিতে হবে এবং নিজের দায়িত্ব সম্পর্কে যতœশীল হতে হবে।

তিনি আরো বলেন , সমাজের অসংগতি তুলে ধরতে গণমাধ্যমের ভূমিকা অপরিসীম। আমি প্রত্যাশা করি নরসিংদীতে গণমাধ্যম কর্মীরা তাদের সত্য লেখনির মাধ্যমে এ জেলার সমাজ সংস্কারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন। তিনি আরো উল্লেখ করেন, বহু ত্যাগের বিনিময়ে এদেশের ছাত্র জনতা একটি নতুন বাংলাদেশ উপহার দিয়েছে সমাজ সংস্কারের জন্য।

তাদের এই কষ্টার্জিত অর্জনকে কোনোভাবেই বৃথা হতে দেব না । জেলা প্রশাসক আরও বলেন, ২৪ ঘন্টা সাংবাদিকদের জন্য তার দুয়ার খোলা থাকবে। তিনি সাংবাদিকদের কাছ থেকে সার্বিক সহযোগিতা কামনা করেন।সাংবাদিকরা জেলা প্রশাসককে স্বাগত জানিয়ে বলেন, প্রশাসন ও প্রেস যদি এক সাথে কাজ করে তাহলে নতুন বাংলাদেশ অর্থাৎ বৈষম্য মুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠা করা সম্ভব হবে। অনুষ্ঠানে নরসিংদী প্রেস ক্লাব ও নরসিংদী জেলা রিপোর্টার্স ইউনিটির সদস্যবৃন্দ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের সর্বশেষ