র‌্যাবের অভিযানে ঢাকায় ৭১ জনসহ সারাদেশে গ্রেপ্তার ২৯০

কোটা সংস্কার আন্দোলন ঘিরে সংঘঠিত সহিংসতা, নাশকতা ও অগ্নিসংযোগের ঘটনায় সারাদেশে চলছে যৌথ অভিযান ব্লক রেইড। মেট্রোপলিটন বা বিভাগীয় শহর ছাড়াও জেলা ও উপজেলা পর্যায়েও অভিযান হচ্ছে।

অভিযানে নাশকতা-সহিংসতায় জড়িত অভিযোগে ঢাকায় ৭১ জন ও ঢাকার বাইরে ২১৯ জনসহ সারাদেশে মোট ২৯০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশের এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

শনিবার (২৭ জুলাই) সকালে এক ক্ষুদে বার্তায় এ তথ্য জানিয়েছে র‌্যাব।

র‌্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান জানান, সহিংসতা নাশকতার ঘটনায় গোয়েন্দা তথ্য ও সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে জড়িতদের শনাক্ত ও গ্রেপ্তার করা হচ্ছে।

এরই ধারাবাহিকতায় সম্প্রতি নাশকতার অভিযোগে ঢাকায় ৭১ ও ঢাকার বাইরে ২১৯ জনসহ সারাদেশে মোট ২৯০ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

এখানে উল্লেখ্য যে, শিক্ষার্থী থেকে শুরু করে বিএনপি, ছাত্রদল, যুবদল, জামায়াত, ছাত্রশিবিরসহ সরকারবিরোধী বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা গ্রেপ্তার হচ্ছেন। এদের মধ্যে গুরুত্বপূর্ণ নেতাদের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

পুলিশের বিভিন্ন সূত্র থেকে পাওয়া তথ্যমতে, গতকাল পর্যন্ত সারা দেশের ৫১টি মহানগর ও জেলায় প্রায় ৫৫০টি মামলা হয়েছে। বেশির ভাগ মামলার বাদী পুলিশ। এ ছাড়া ছাত্রলীগও অনেক মামলার বাদী। এসব মামলায় গত ৬ দিনে ৬ হাজারের বেশি মানুষকে গ্রেপ্তার করা হয়েছে। মামলা ও গ্রেপ্তারের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। পুলিশের সূত্রগুলো বলছে, সহিংসতার ঘটনায় আরও মামলা হবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের সর্বশেষ