শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৪:০৮ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি
* To read Daily Banglar Chokh News in different languages ​​by Google Translator, going to `Select Language' option in the main menu.* ডেইলি বাংলার চোখের সংবাদ গুগল ট্রান্সলেটর দ্বারা বিভিন্ন ভাষায় পড়তে মেইন মেনুতে সিলেক্ট ল্যাংগুয়েজ অপশন এ যেয়ে ভাষা নির্ধারণ করুন* गूगल अनुवादक द्वारा दैनिक बांग्ला आई न्यूज को विभिन्न भाषाओं में पढ़ने के लिए, मुख्य मेनू में भाषा का चयन करें विकल्प पर जाकर भाषा का चयन करें।*

হাসপাতালে করোনা রোগীদের সাথে শুভেচ্ছা বিনিময় করে ঈদের সূচনা নারায়নগঞ্জের টিম খোরশেদের

নারায়নগঞ্জ প্রতিনিধি
হালনাগাদ : বুধবার, ২১ জুলাই, ২০২১, ৮:৫৪ অপরাহ্ণ

ঈদের দিনেও বসে নেই নারায়নগঞ্জের মানবিক সংগঠন টিম খোরশেদ। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের কাউন্সিলারের নেতৃত্বে গঠিত মানবিক সংগঠন টিম খোরশেদ এর স্বেচ্ছাসেবকরা ঈদুল আযহা’র নামাজ শেষ করে টিম সদস্যরা ছুটে যান নারায়নগঞ্জের কোভিড ডেডিকেটেড হাসপাতাল নারায়নগন্জ ৩০০ শয্যা হাসপাতালে।

তারা কোভিড আক্রান্ত ও তাদের স্বজন এবং কর্মরত চিকিৎসক ও নার্সেস ষ্টাফদের সাথে ঈদ শুভেচ্ছা ও কুশল বিনিময় করে তাদের হাতে ফল, দুধ, বিস্কুটের প্যাকেট তুলে দেন এবং মানুষিক ভাবে শক্তি যোগান।

 

 

উল্লেখ্য যে আজ ২১ শে জুলাই ঈদের দিনে এই হাসপাতালে ৮২ জন সাধারণ ওয়ার্ডে ও ৮ জন করোনা আক্রান্ত আইসিইউতে করোনা আক্রান্ত চিকিৎসাধীন রয়েছেন।

এসময় টিম খোরশেদের স্বেচ্ছাসেবকরা রোগীদের সাথে কুশল বিনিময় করে অভয় দিয়ে বলেন, করোনাকে পরাজিত করার মূল উপায় হচ্ছে মানুষিক সাহস ও ইচ্ছা শক্তি। যথা সময়ে চিকিৎসা নিয়ে শতভাগ সুস্থ হওয়া যায়।

তারা কর্মরত চিকিৎসক ও স্টাফদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আপনাদের দিনরাতের অমানুষিক শ্রম আমাদের সাহস যোগায়। আপনাদের কাছে আমরা কৃতজ্ঞ।

উল্লেখ্য যে করোনার শুরু থেকেই ২০২০ সালের ০৯ মার্চ থেকে অদ্যবধি টিম খোরশেদ ও টাইম টু গীভ করোনা প্রতিরোধে সচেতনতা সৃষ্টি, স্যানিটাইজার তৈরী ও বিতরণ,দাফন সৎকার, টেলিমেডিসিন, অক্সিজেন, এম্বুলেন্স ও প্লাজমা ডোনেশন ও খাদ্য সহায়তার কাজ কাজ করে আসছে।

করোনার শুরু অধ্যবদি (২০ জুলাই ২০২১) ২১৯ জন করোনা আক্রান্ত মৃতদেহ দাফন ও সৎকার, বিনামূল্যে ৪৬৮ জন আক্রান্তকে অক্সিজেন সেবাদান, ১১৪ জনকে প্লাজমা ডোনেশন, ১৫ হাজার মানুষকে টেলিমেডিসিন সেবা, বিনামূল্যে ওয়ার্ডবাসীকে সবজি বিতরণ, ছিন্নমূল মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ, ফ্রি অ্যাম্বুলেন্স সাপোর্টসেবা দিয়ে আলোচনায় আসেন।

টিম খোরশেদ এর সকল সেবা বিনামূল্যে দেয়া হয়। এছাড়া করোনার কারণে কাজ হারানোদের জন্য সেলাই মেশিন, বাই সাইকেল ও শিক্ষার্থীদের মধ্যে স্কুল কলেজে ভর্তির জন্য নগদ টাকা,বই বিতরণ করা হয়েছে।

গত দেড় বছরে টিম খোরশেদ ৯ হাজার পরিবারকে ৫ দফা খাদ্য সামগ্রী উপহার দিয়েছেন। এছাড়াও নাসিকের পক্ষ থেকেও দুই দফা চাল, ডাল, আলু বিতরণ করেছেন কাউন্সিলার মাকছুদুল আলম খন্দকার খোরশেদ।

এবারের ঈদুল আযহায়ও গত ১৮ বছর ধরে চলে আসা রীতি মোতাবেক কোরবানি কৃত স্থান পরিস্কার পরিছন্ন করার জন্য ১০ হাজার প্যাকেট ব্লিচিং পাউডার ও ২য় বছরের মত কোরবানির পশুর বর্জ্য অপসারণের জন্য ৩০ কেজি বর্জ্য ধারণ ক্ষমতার গার্ভেজ ব্যাগ ঈদের দিন সকাল থেকে স্বেচ্ছাসেবকরা এলাকায় এলাকায় বিতরণ করছেন।

এসময় উপস্থিত ছিলেন টিম খোরশেদ ও টাইম টু গীভ সদস্য আফরোজা খন্দকার লুনা, রানা মুজিব, নাজমুল কবীর নাহিদ, এসএম কামরুজ্জামান, জয়নাল আবেদীন, আরাফাত খান নয়ন, আনোয়ার হোসেন, শওকত খন্দকার, সুমন দেওয়ান ও আলী সাবাব টিপু।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
Theme Created By Uttoronhost.com