শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১১:০৫ অপরাহ্ন
বিজ্ঞপ্তি
* To read Daily Banglar Chokh News in different languages ​​by Google Translator, going to `Select Language' option in the main menu.* ডেইলি বাংলার চোখের সংবাদ গুগল ট্রান্সলেটর দ্বারা বিভিন্ন ভাষায় পড়তে মেইন মেনুতে সিলেক্ট ল্যাংগুয়েজ অপশন এ যেয়ে ভাষা নির্ধারণ করুন* गूगल अनुवादक द्वारा दैनिक बांग्ला आई न्यूज को विभिन्न भाषाओं में पढ़ने के लिए, मुख्य मेनू में भाषा का चयन करें विकल्प पर जाकर भाषा का चयन करें।*

সারা দেশে ঈদুল আজহার জামাতে করোনা মুক্তির দোয়ায় বিশেষ মোনাজাত

বাংলার চোখ ডেস্ক
হালনাগাদ : বুধবার, ২১ জুলাই, ২০২১, ৩:২৬ অপরাহ্ণ

ত্যাগ আর উৎসর্গের মহিমায় দেশের সব জায়গাতে পালিত হচ্ছে পবিত্র ঈদুল আজহা। বুধবার (২১ জুলাই) সকাল থেকে ধর্মপ্রাণ মসুলমানরা নামাজ আদায় শেষে পশু কোরবানি করছেন। করোনাকালে বিপর্যস্ত দেশ। তাই ঈদুল আজহার জামাতে করোনা থেকে মুক্তি লাভের জন্য মহান আল্লাহর দরবারে বিশেষ মোনাজাত করা হয়।

রাজশাহী: কারোনায় বিপর্যস্ত বিভাগীয় শহর রাজশাহী। তারপরও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে পালিত হচ্ছে ঈদুল আজহা। করোনা পরিস্থিতিতে এ বছরও অধিকাংশ ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে মসজিদে।

রাজশাহীতে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে হযরত শাহ মখদুম (রহ.) দরগাহ মসজিদে। মুসল্লিরা স্বাস্থ্যবিধি মেনে নিজ নিজ জায়নামাজ নিয়ে ঈদের নামাজ আদায় করেন। মসজিদে স্বাস্থ্য সুরক্ষা ও করোনমুক্ত পরিবেশ গড়তে গেটে বসানো হয় স্বাস্থ্য সুরক্ষা বুথ, সেখান থেকে প্রত্যেক মুসল্লিকে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার দেওয়া হয়।

প্রধান এ জামাতে ইমামতি করেন নগরীর জামিয়া ইসলামিয়া মাদ্রাসার অধ্যক্ষ মুফতি মোহাম্মদ শাহাদাত আলী। দরগাহ জামাতে অংশ নেন প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, সামাজিক, রাজনৈতিক সংগঠনের নেতাকর্মীসহ সমাজের সর্বস্তরের মানুষ। এতে দেশের সমৃদ্ধির পাশাপাশি মুসলিম উম্মাহসহ সর্বস্তরে শান্তি কামনা করে দোয়া করা হয়।

বিশেষ মোনাজাতে করোনা ভাইরাসের মহামারি থেকে মুক্তি চান সব স্তরের মানুষ। কোরবানির শিক্ষা রাষ্ট্র, ব্যক্তি ও সামাজিক পর্যায়ে প্রতিফলনের দোয়া করা হয়।

বরিশাল: স্বাস্থ্যবিধি মেনে বরিশালে অনুষ্ঠিত হয়েছে পবিত্র ঈদুল আজহার নামাজ। সকাল ৮টায় নগরীর কালেক্টরেট জামে মসজিদে বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান বাদল এবং জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা মুসুল্লিদের সঙ্গে ঈদ জামাত আদায় করেন।

এছাড়া নগরীর প্রত্যেকটি মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। করোনার কারণে বিভিন্ন মসজিদে একাধিক জামাত অনুষ্ঠিত হয়। স্বাস্থ্যবিধি মেনে মসজিদগুলোতে ঈদে নামাজ আদায় করেন মুসুল্লিরা। পরে করোনা থেকে মুক্তির জন্য এবং দেশ ও জাতীর কল্যাণে বিশেষ দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়।

বাগেরহাট: করোনা মহামারিতে স্বাস্থ্যবিধি মেনে বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ মসজিদে ঈদুল আজহার নামাজ অনুষ্ঠিত হয়েছে। সকাল ৭টার দিকে বাগেরহাটের বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ মসজিদে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়।

এ মসজিদের বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মাদ আজিজুর রহমান, বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোছাব্বেরুল ইসলাম, বাগেরহাট সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আক্তারুজ্জামান বাচ্চুসহ প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও স্থানীয় ধর্মপ্রাণ মুসল্লিরা ঈদের নামাজ আদায় করেন।

এ জামাতে ইমামতি করেন বাগেরহাট কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবুল কালাম আযাদ। এরপর সকাল পৌনে ৮টায় ষাটগম্বুজ মসজিদের ইমাম ও খতিব মাওলানা মো হেলাল উদ্দিনের ইমামতিতে দ্বিতীয় জামায়াত অনুষ্ঠিত হয়। সকাল সোয়া আটটায় তৃতীয় ও শেষ জামাতের ইমামতি করেন আল হেরা আলিম মাদ্রাসার শিক্ষক ও সিঙ্গাইর মসজিদের ইমাম মাও. মো. মুজাহিদুল ইসলাম। নামাজ শেষে বিশ্বশান্তি ও করোনা থেকে মুক্তি কামনা করা হয়।

নেত্রকোনা: নেত্রকোনায় করোনা পরিস্থিতিতে সামাজিক দূরত্ব মেনেই মসজিদে মসজিদে পবিত্র ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। সকাল সাড়ে ৮টায় জেলা শহরের সবচেয়ে বড় জামাত অনুষ্ঠিত হয়েছে মোক্তারপাড়া জামে মসজিদে। এতে ইমামতি করে মাওলানা আব্দুল আজিজ।

প্রধান জামাতে অংশ নেন সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু, জেলা প্রশাসক কাজি আবদূর রহমান, পৌর মেয়র নজরুল ইসলাম খান ও গণ্যমান্য ব্যক্তিবর্গসহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন। এ ছাড়াও জেলার বিভিন্ন উপজেলাসহ পাড়ায় পাড়ায় মসজিদে পবিত্র ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।

পরে নামাজ শেষে মন্ত্রী সবার সঙ্গে কুশল বিনিময় করেন। পাশাপাশি সব মানুষকে স্বাস্থ্য বিধি মেনে চলতেও আহ্বান জানান।

ব্রাহ্মণবাড়িয়া: করোনা মহামারির প্রভাবে প্রতিকূল পরিস্থিতির মধ্যে আনন্দঘন পরিবেশে ব্রাহ্মণবাড়িয়ায় মসজিদে মসজিদে স্বাস্থ্য বিধি মেনে পবিত্র ঈদুল আজহার নামাজ আদায় করেছেন মুসল্লিরা।

গতবছর এ বছর বৈশ্বিক করোনা মহামারি প্রভাবে সরকারি নির্দেশনা অনুযায়ী মসজিদে মসজিদে নিরাপদ দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে ঈদের নামাজ আদায় করা হয়। এছাড়াও দেশের বিভিন্ন জায়গাতে পালিত হচ্ছে পবিত্র ঈদুল আজহা।

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
Theme Created By Uttoronhost.com