শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১২:৫৬ পূর্বাহ্ন

শৈলকুপার হাসি রানীর হাসি ফুটবে কবে ?

শৈলকুপা প্রতিনিধি / ১ বার দেখেছেন
হালনাগাদ : শুক্রবার, ৩০ জুলাই, ২০২১, ৯:১৪ অপরাহ্ণ

হাসি রানী। বয়স এখন ২৩ বছর। যে বয়সে স্বামী সন্তান নিয়ে সুখের সংসার গড়ে মন রাঙ্গানোর কথা, সেই বয়সে তিনি প্রতিবন্ধি হয়েছেন। পা কয়েক টুকরো হয়ে হাটাচলা করতে পারেন না। সারাক্ষর ঘরের মধ্যে পিতামাতার গলগ্রহ হয়ে থাকেন।

অথচ চিকিৎসা করালে হাসি রানীর মুখে হাসি ফুটে উঠতো। পিতা গোপেন বিশ্বাস গ্রামে গ্রামে ফেরি করে চুন বিক্রি করেন। এখন লকডাউন। আয় রোজগারের পথও বন্ধ হয়ে গেছে। হাসি রানীর একমাত্র খেয়ে পরে বেঁচে থাকার উপায় ছিল সরকারের প্রতিবন্ধি ভাতার টাকা। তাও একাউন্ট হ্যাক করে মোবাইল থেকে প্রথম কিস্তির সাড়ে চার হাজার টাকা তুলে নিয়েছে। এই টাকা ফেরৎ পেতে উপায় খুজছেন পরিবারটি।

হাসি রানীর বাড়ি ঝিনাইদহের শৈলকুপা উপজেলার ফুলহরি গ্রামে।

হাসি রানীর মা গায়ত্রী রানী বিশ্বাস জানান, ফুলহরি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পঞ্চম শ্রেনীতে পড়া অবস্থায় মাত্র ১২ বছর বয়সে স্কুল থেকে বাড়ি ফিরে খিঁচুনীর পাশাপাশি জ্বর আসে তার ছোট মেয়ে হাসি’র। সেই থেকে এই রোগী স্থায়ী ভাবে তার শরীরে ভর করে।

তিনি বলেন, দায় দেনা করে বহু ডাক্তার কবিরাজ দেখিয়েছি। কিন্তু কোন সঠিক চিকিৎসা মেলেনি। উপরোন্ত দুই বছর আগে ঘুমের ঘরে খাট থেকে পড়ে হাসি রানী একটি পা ভেঙ্গে টুকরো টুকরো হয়ে যায়। রোগের পাশাপাশি চরম দু:খ নেমে আসে হাসির জীবনে। এখন অন্যের সহায়তা ছাড়া কোন রকম চলতে পারে না হাসি।

টাকার অভাবে হাসির চিকিৎসা বন্ধ হয়ে গেছে। এই যুবতী বয়সে এখন সর্বক্ষন তার বিছানায় শুয়ে বসে দিন কাটে।

মা গায়ত্রি রানী বলেন, মেয়ের চিকিৎসার জন্য তিন লাখ টাকা প্রয়োজন বলে ডাক্তাররা বলেছেন। এই টাকা হলে হাসির মুখে ফুটবে আনন্দের হাসি।

ঝিনাইদহ জেলা পরিষদের সদস্য অনিতা বিশ্বাস জানান, পঙ্গু হাসি রানী আমার প্রতিবেশি। তাকে আমি একটি প্রতিবন্ধি ভাতার কার্ড করে দিয়েছিলাম। কিন্তু প্রথম কিস্তির প্রায় সাড়ে চার হাজার টাকা মোবাইল হ্যাক করে তুলে নিয়েছে।

এ বিষয়ে শৈলকুপা উপজেলা সমাজ সেবা অফিসে অভিযোগ করেছি। তারা বলেছেন থানায় জিডি করতে। অনিতা বলেন, পরের বারের ২১’শ ৫০ টাকা তুলে পরিবারটির হাতে দিয়েছি।

হাসি রানীর প্রতিবেশী শুম্ভু নাথ কুন্ডু জানান, গ্রামবাসি সব সময় সহায়তা করে আসছে। হাসির ওষুধ কেনা টাকা দেওয়া হয় সাধ্যমতো। কিন্তু অপারেশন করার মতো অর্থ পরিবারটির জোগাড় করা সম্ভব হয়নি।

হাসিকে সুস্থ করতে হলে সমাজের দানশীল ও বিত্তবানদের পরিবারটির পাশে দাঁড়ানো উচিৎ। হাসি রানীর বিশ্বাসকে আর্থিক সহায়তা ও পরিবারটির সঙ্গে সাথে যোগাযোগ করতে ০১৭৭০৩৩৭০৪৬ মোবাইলে যে কেও যোগাযোগ করতে পারেন।

 


এই বিভাগের আরও খবর
Theme Created By Uttoronhost.com