বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ১১:৫৯ অপরাহ্ন

প্রকৃতিকে বিশুদ্ধ করতে ওয়ার্ল্ড ইউনিভার্সিটির উদ্যোগ

বগুড়া প্রতিনিধি / ০ বার দেখেছেন
হালনাগাদ : শুক্রবার, ৩০ জুলাই, ২০২১, ৪:৪৮ অপরাহ্ণ

প্রকৃতিকে সবুজ করার লক্ষে বগুড়ায় বিভিন্ন প্রজাতির গাছ লাগিয়েছে ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ ও লিও ক্লাব অব বগুড়া। শুক্রবার (৩০ জুলাই) সকালে বগুড়ার তালোড়া বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে বৃক্ষরোপণের উদ্বোধন করেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অফ বাংলাদেশ এর শিক্ষক লিজা বসাক।

আয়োজকরা জানিয়েছেন, প্রকৃতিতে অক্সিজেনের পরিমাণ বাড়ানোর উদ্দেশ্যে বগুড়া জেলার অন্তর্গত তালোড়া পৌরসভায় এই কর্মসূচির আয়োজন করা হয়েছে।

সবুজের এ কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন- লিও ক্লাব অব বগুড়ার সভাপতি লিও আবু সাঈদ, তালোড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মো. মোস্তাফিজার রহমান, তালোড়া বাজারের ব্যবসায়ী রকি সরকার এবং লিও ক্লাব অব বগুড়ার সদস্য লিও দীনেশচন্দ্র, লিও মোমিন, লিও শাহাদত হোসেন, লিও আবু রায়হান, লিও আব্দুল হাকিম প্রমুখ।

প্রসঙ্গত, বগুড়ার তালোড়া পৌরসভার বিভিন্ন স্থানে মোট ২০০ টি বৃক্ষ রোপণ করা হয়। ঔষধি, ফলজ এবং বনজ বৃক্ষ রোপণ করা হয়। যার মধ্যে অর্জুন, বহেড়া, হরিতকী, আমলকি, আম, জাম, কাঁঠাল, তেঁতুল, আকাশ তারা, সেগুন ইত্যাদি। প্রকৃতিকে নির্মল রাখতে দেশের স্বনামধন্য বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এমন কর্মসূচি চলবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

 


এই বিভাগের আরও খবর
Theme Created By Uttoronhost.com