মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০৯:২৫ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি
* To read Daily Banglar Chokh News in different languages ​​by Google Translator, going to `Select Language' option in the main menu.* ডেইলি বাংলার চোখের সংবাদ গুগল ট্রান্সলেটর দ্বারা বিভিন্ন ভাষায় পড়তে মেইন মেনুতে সিলেক্ট ল্যাংগুয়েজ অপশন এ যেয়ে ভাষা নির্ধারণ করুন* गूगल अनुवादक द्वारा दैनिक बांग्ला आई न्यूज को विभिन्न भाषाओं में पढ़ने के लिए, मुख्य मेनू में भाषा का चयन करें विकल्प पर जाकर भाषा का चयन करें।*

দেশে এই প্রথম প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেল ক্ষতিগ্রস্ত পাঠাগার কর্মী ও পাঠকেরা

বাংলার চোখ ডেস্ক
হালনাগাদ : বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১, ৮:২৫ অপরাহ্ণ

ক্ষতিগ্রস্ত পাঠকরা পেল প্রধানমন্ত্রীর ঈদ উপহার

আজ বৃহস্পতিবার (১৩ মে) বেলা ১১টায় কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলাস্থ ০৯ টি পাঠাগার এর কোভিড মহামারীতে ক্ষতিগ্রস্থ উদ্যোক্তাদের মাঝে জেলা পরিষদ, কুমিল্লা কর্তৃক প্রদানকৃত করোনা প্রোটেকশন সামগ্রী বিতরণ করেন কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুভাষিস ঘোষ।

এই উপহার সামগ্রী গ্রহণ করেন উপজেলাস্থ গলিয়ারা উত্তর ইউনিয়ন এর কনেশতলা সাংস্কৃতিক পাঠাগার এর পরিচালক জয়নাল আবেদীন চৌধুরী, গলিয়ারা দক্ষিণ ইউনিয়ন এর বিদ্যাসাগর উন্মুক্ত পাঠাগার এর সভাপতি জাকির হোসেন, জোড়কানন পশ্চিম ইউনিয়নের বিশ্ববিদ্যালয় ছাত্র সমিতি পাঠাগার এর সাধারণ সম্পাদক জয় চন্দ্র শীল, জোড়কানন পূর্ব ইউনিয়নের স্বনির্ভর যুব উন্নয়ন পাঠাগার এর উদ্যোক্তা আরিফুল ইসলাম, গলিয়ারা দক্ষিণ ইউনিয়ন এর জামাল হক স্মৃতি পাঠাগার ও ক্রীড়া ক্লাব এর সাধারণ সম্পাদক ওমর সানি মজুমদার, অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক পাঠকুঞ্জ ও বিজ্ঞান ক্লাব এর সাধারণ সম্পাদক আবুল হোসেন, স্বপ্নচূড়া স্টুডেন্ট ওয়েলফেয়ার পাঠাগার এর সাধারণ সম্পাদক আরিফুর রহমান, হিউম্যান ব্রাইট পাবলিক লাইব্রেরি এর সভাপতি রাকিব মজুমদার, উলুরচর যুব উন্নয়ন পাঠাগার এর সাধারণ সম্পাদক জিসান মজুমদার প্রমুখ ব্যক্তিগণ। এছাড়াও স্থানীয় বিদ্যাসাগর উন্মুক্ত পাঠাগার এর ১২ জন ক্ষতিগ্রস্থ পাঠকদের পরিবারের মাঝে বিতরণ করা হয় মাননীয় প্রধানমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুভাষিস ঘোষ এই সময় সীমান্তবর্তী এই অঞ্চলের মাদক ও মোবাইল গেমিং সমস্যায় আক্রান্ত ছাত্র ও যুব সমাজ কে রক্ষা করতে সকল পাঠাগার নিয়ে ব্যতিক্রমী আন্দোলন গড়ে তোমার জন্য আশ্বাস দেন।

যেখানে যেখানে এমন অশুভ কাজের আড্ডা জমায়েত হয়, সেখানে গিয়ে তাদের হাতে বই তুলে দেওয়া হবে এবং উপজেলার সকল পাঠক দের কে নিয়ে বইপড়ার টুর্নামেন্ট আয়োজন করে বইয়ের চিরন্তন আলো মানুষের মাঝে বিকশিত করবো।

ইতিমধ্যেই মুজিব শতবর্ষে ১০০ টি পাঠাগার গড়ার বিশেষ উদ্যোগ হাতে নিয়েছি আশা করি এই জনপদ কে পরিবর্তন করতে এমন সৃজনশীল উদ্যোগ ভূমিকা রাখবে।

এই অনুষ্ঠানটি সমন্বয় ও পরিচালনা করেন পাঠাগার আন্দোলন বাংলাদেশ এর চেয়ারম্যান ও বাংলাদেশ বেসরকারি গণগ্রন্থাগার পরিষদ এর কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ ইমাম হোসাইন।

অনুষ্ঠান টি অনুষ্ঠিত হয় গলিয়ারা দক্ষিণ ইউনিয়ন এর সাওড়াতলী গ্রামের বিদ্যাসাগর উন্মুক্ত পাঠাগার এর পাঠকক্ষে। বিশেষত এই উদ্যোগটি সমগ্র দেশের মধ্যে ব্যতিক্রমী আয়োজন।

অবহেলিত ও বঞ্চিত এই সেক্টর টি সক্রিয় হচ্ছে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বিশেষ আগ্রহে।

আশার আলো দেখছে অবহেলিত দেশেরে গণপাঠাগারগুলো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
Theme Created By Uttoronhost.com